চট্টগ্রামের কর্ণফুলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর বাকপ্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার এজাহারনামীয় প্রধান পলাতক আসামি মোঃ মহসিন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

“বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

ভিকটিম একজন ১৫ বছর বয়স্ক বাকপ্রতিবন্ধী কিশোরী এবং চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন উত্তর বন্দর এলাকায় মায়ের সাথে সে বসবাস করত। ভিকটিম তাদের বাসা সংলগ্ন একটি দোকান থেকে প্রায় সময় চা ও নাস্তা নিয়ে আসতো। এরই সুবাদে দোকানের কর্মচারী মোঃ মহসিন এর সাথে তার পরিচয় হয়। পরবর্তীতে গত ২৯ এপ্রিল ২০২৩ ইং তারিখে ১২৩০ ঘটিকায় ভিকটিম দোকান সংলগ্ন চলাচলের রাস্তায় খেলাধুলা করাকালীন সময়ে মোঃ মহসিন টাকার প্রলোভন দেখিয়ে ভিকটিমকে তার ঘরে নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিম বাসায় আসলে তার মা ভিকটিমের পরিহিত সালোয়ারে রক্তের দাগ দেখতে পায় এবং ভিকটিমকে কারণ জিজ্ঞাসা করলে ভিকটিম ইশারা ইঙ্গিতে জানায় যে দোকান কর্মচারী মোঃ মহসিন তাকে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করেছে।

পরবর্তীতে উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন, যার মামলা নং-২, তারিখ- ০১ মে ২০২৩, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং /২০০৩) এর ৯(১)।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সূত্রে বর্ণিত ধর্ষণ মামলার একমাত্র আসামী মোঃ মহসিন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী পকেট গেইট এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৫ জুন ২০২৪ ইং তারিখে আনুমানিক ২৩২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ মহসিন (৩৩), পিতা-মোঃ মোবারক, সাং-পশ্চিম মাদারবাড়ী, থানা-সদরঘাট, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সে উক্ত ধর্ষন মামলার এজাহারনামীয় পলাতক আসামি এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে মামলা রুজু হওয়ার পর হতে দীর্ঘ ১ বছর নিজের নাম পরিচয় গোপন করে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে বসবাস করছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।