ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী মডেল থানা এলাকায় দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী চালিয়ে পথচারী শিশু রাইসা হত্যা মামলার পলাতক আসামি মোঃ নাসির’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১২ মে ২০২৪ইং তারিখ ভিকটিম নাবালক শিশু রাইসা ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেইনে কাজিরদিঘী এলাকায় রাস্তা পারাপারের সময় ঢাকা মেট্রো-ট-১১-৩৪২২ নম্বরের একটি ট্রাকের অজ্ঞাতনামা চালক দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী চালিয়ে ভিকটিম রাইসা’কে গুরুত্ব ও রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন এবং হাইওয়ে থানা পুলিশ ভিকটিম রাইসা’কে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম রাইসা’কে মৃত ঘোষণা করেন।

উক্ত ঘটনায় নিহত ভিকটিম এর আপন চাচা মোঃ আজহার উল্যাহ হাজারী বাদী হয়ে ফেনী জেলার ফেনী মডেল থানায় উক্ত ট্রাকের অজ্ঞাতনামা চালককে আসামি করে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-১৮, জিআর নং-২৪২, তারিখ-১২ মে ২০২৪ইং, ধারা-২০১৮ সালের সড়ক পরিবহন আইনের ৯৮/১০৫।

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত মামলার পলাতক আসামি’কে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, সূত্রে বর্ণিত মামালার প্রধান আসামি ট্রাক চালক মোঃ নাসির ফেনী জেলার ফেনী মডেল থানাধীন কাজিরবাগ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ১৫ মে ২০২৪ইং আনুমানিক ২৩৫০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ নাসির (৩৭), পিতা- মৃত আলী আশ্রাফ, সাং-উত্তর বিরিঞ্চি, থানা-ফেনী সদর, জেলা-ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে সূত্রে বর্ণিত মামলার পলাতক আসামি মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসাামি’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, সে ঢাকা মেট্রো-ট-১১-৩৪২২ গাড়ীর চালক এবং গত ১২ মে ২০২৪ইং তারিখ ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামী লেইনে কাজিরদিঘী নামকস্থানে দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ী চালিয়ে রাস্তা পারাপারের সময় ভিকটিম শিশু রাইসা (০৮) এর মৃত্যু ঘটিয়েছে বলে স্বীকার করে এবং ঘটনার পর আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ফেনী জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।