ভোলার লালমোহন থানার আলোচিত চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার এজাহার নামীয় প্রধান আসামি মোঃ সাগর’কে মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও হতে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

ভুক্তভোগি ভিকটিম (১৮) ভোলা জেলার লালমোহন থানাধীন চরভূতা গ্রামের বাসিন্দা। পার্শ্ববর্তী গ্রামের বখাটে মোঃ সাগর ভিকটিমকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছিল। উক্ত প্রস্তাবে রাজি না হওয়ায় মোঃ সাগর ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করে। পরবর্তীতে গত ১২ জানুয়ারি ২০২৪ ইং মোঃ সাগর এবং তার অন্যান্য সহযোগীরা পূর্বপরিকল্পিতভাবে ভিকটিমকে তার বসত বাড়ী হতে রাত আনুমানিক ১১৩০ ঘটিকায় জোরপূর্বক তুলে নিয়ে একটি পরিত্যাক্ত স্থানে ইচ্ছার বিরুদ্ধে গণধর্ষণ করে পালিয়ে যায়। উক্ত গণধর্ষণের ঘটনায় ভিকটিম গত ২৫ জানুয়ারি ২০২৪ ইং তারিখ বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ভোলা বরাবর তিন জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করে। ভিকটিমের অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালত ভোলা জেলার লালমোহন থানা পুলিশ’কে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। বিজ্ঞ আদালতের নির্দেশনায় লালমোহন থানা পুলিশ অভিযোগের বিষয়টি সরেজমিনে যাচাই পূর্বক প্রতিবেদন দাখিল করেন।

পুলিশ প্রতিবেদনের ভিত্তিতে ভিকটিম বাদী হয়ে ভোলা জেলার লালমোহন থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং-০৭, তারিখ ০৫ ফেব্রুয়ারি ২০২৪ইং ধারাঃ-নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সং/২০২০) এর ৯(৩) তৎসহ ৫০৬ পেনাল কোড ১৮৬০।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত মামলার এহাজার নামীয় ০১নং পলাতক আসামি মোঃ সাগর চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মোহরাস্তা এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ সাগর (২০), পিতা-মনির বাকলাই, সাং-লালমোহন, থানা-লালমোহন, জেলা-ভোলা’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার ০১নং এজাহার নামীয় পলাতক আসামি মর্মে স্বীকার করে। এছাড়াও আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে নিজ এলাকা ছেড়ে চট্টগ্রাম মহানগরীতে আত্মগোপন করে।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে ভোলা জেলার লালমোহন থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।