চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী এলাকা হতে ১,০৫০ লিটার চোরাই জ্বালানী তেল এবং জাহাজ সরঞ্জাম উদ্ধারসহ একজন চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

১। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন শেরশাহ এলাকায় পাকা রাস্তার উপর জাহাজের চোরাই জ্বালানী তৈল ক্রয়-বিক্রয় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ আগস্ট ২০২২ ইং তারিখ ২২.২৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে জাহাজের চোরাই জ্বালানী তেল বহনকারী ১টি পিকআপসহ আসামী মোঃ নুর আলম(৩৮), পিতা-সেকান্দর হাওলাদার, সাং-ছোটসিফা, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীর হেফাজতে থাকা পিকআপ হতে মোট ৩৫ টি তেলের জারিকেনে সংরক্ষিত ১,০৫০ লিটার চোরাইকৃত জ্বালানী তেল এবং চোরাই অন্যান্য জাহাজ সরঞ্জাম উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং তেল বহনকারী পিকআপটি জব্দ করা হয়।

৩। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘ দিন যাবৎ চোরাই জ্বালানী তেল অবৈধভাবে সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত জ্বালানী তেলের আনুমানিক মূল্য ৮৪ হাজার টাকা।

৪। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।