০৫ টি চোরাই সিএনজি উদ্ধারসহ ০১ জন সিএনজি চোরাকারবারী’কে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারী এলাকা থেকে ০৫ টি চোরাই সিএনজি উদ্ধারসহ ০১ জন সিএনজি চোরাকারবারী’কে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

১। “বাংলাদেশ আমার অহংকার” এই ¯স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবরুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত কিছুদিন যাবৎ চট্টগ্রাম জেলার হাটহাজারী সহ আশ-পাশের বিভিন্ন এলাকায় সিএনজি চুরির ব্যাপারে র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর অভিযোগ আসছিলো এবং বিভিন্ন সময় বিভিন্ন লোকজন এরুপ সিএনজি চুরির বিষয়ে সংবাদ দিত। ভুক্তভোগীদের এরুপ তথ্য মোতাবেক চোরাই সিএনজি উদ্ধার ও জড়িত অপরাধীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব-৭, চট্টগ্রামের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ০২ জুলাই ২০২২খ্রিঃ আনুমানিক ১৪৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন মুহুরীহাট বটতল হযরত মোমেন শাহ সিএনজি গ্যারেজে অভিযান পরিচালনা করে আসামী ইফতেকার হাসান(১৮), পিতা- বদিউল আলম প্রকাশ বদি, সাং- মহুরীহাট বটতল, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রামকে আটক করতে সক্ষম হন। পরবর্তীতে ধৃত আসামীর স্বীকারোক্তি ও তার দেখানো মতে উক্ত গ্যারেজ হতে চোরাই ও রেজিষ্টেশন নাম্বার বিহীন ০৫টি সিএনজি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ০৫টি চোরাই সিএনজির আনুমানিক মুল্য ৩০,০০,০০০/-টাকা।

৩। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে আরো স্বীকার করে যে, উল্লেখিত সিএনজি গ্যারেজটি ধৃত চোরাকারবারী ইফতেকার হাসান ও তার বাবা বদিউল আলম @ বদি পরিচালনা করে আসছে এবং উদ্ধারকৃত সিএনজিগুলো চোরাই সিএনজি। চোরাই সিএনজি জেনেও সে সিএনজিগুলি চোরদের কাছ থেকে সংগ্রহ করে তার গ্যারেজে রেখেছিল। উল্লেখ্য যে, ধৃত আসামীর বাবা বদিউল আলম @ বদি ফটিকছড়ি থানার মামলা নং-১৩ তারিখ-২৭/০৯/২০১৪ খ্রিঃ ধারা ৩৭৯ পেনাল কোড এর আসামী।

৪। স্থানীয় লোকজন জানান যে, আনুমানিক ০২ (দুই) মাস পূর্বে আসামীর বাবা বদিউল আলম @ বদি চোরাই সিএনজি রাখার অপরাধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে গ্রেফতার হয়ে বর্তমানে জেল হাজতে অবস্থান করছে। তার অবর্তমানে তার ছেলে ধৃত আসামী ইফতেকার হাসান চোরাই সিএনজির ব্যবসাটি পরিচালনা করে আসছে।

৫। গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।