চট্টগ্রামের হাটহাজারী থেকে ৭ম শ্রেণীর ছাত্রী অপহরণের ২৪ ঘন্টার মধ্যে অপহৃত ভিকটিম উদ্ধারসহ অপহরণকারীদের আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

১। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। অপহৃত ভিকটিম ১৩ বছর বয়সের এবং ৭ম শ্রেণীতে পড়–য়া একজন ছাত্রী। ভিকটিমের বাবা একটি বিস্কুট কোম্পানীর ডিস্ট্রিবিউটর এবং বর্তমানে চট্টগ্রাম শহরে হাটহাজারী থানার মিরের হাট এলাকায় একটি ভাড়া বাসায় স্ব-পরিবারে বসবাসরত আছেন। ভিকটিম স্থানীয় একটি মাদ্রাসায় ৭ম শ্রেণীতে পড়াশুনা করে। তাদের বাসার পাশে নতুন বিল্ডিং এর কাজ চলছিল এবং সেখানে রাজমিস্ত্রি হিসেবে কর্মরত মোঃ জাহেদ (১৯) প্রায়ই ভিকটিমকে অসৎ উদ্দেশ্যে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে কথা বলার চেষ্টা করত। গত ০২ আগস্ট ২০২২ ইং তারিখ ভিকটিমের বাবা ভিকটিমকে মাদ্রাসার আবাসিকে থাকার জন্য মেয়েকে বললে ভিকটিম সে মোতাবেক তার কাপড়-ছোপড় ব্যাগে গুছিয়ে রাখে। ভিকটিম মাদ্রাসার আবাসিকে থাকতে ইচ্ছুক ছিল না বিধায় পরদিন ০৩ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ০৭০০ ঘটিকায় কাউকে কিছু না বলে তার নানার বাড়ি চট্টগ্রাম মহানগরীর হালিশহর যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের বাবা মেয়েকে হাটহাজারীসহ বিভিন্ন স্থানে খোঁজা খুঁজি করে সন্ধান না পেয়ে বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করেন।

৩। ভিকটিম বিভিন্ন রাস্তা ঘুরে আনুমানিক ১০০০ ঘটিকায় হাটহাজারী বাসষ্ট্যান্ড আসলে আসামী মোঃ জাহেদ এবং তার সহযোগী মোঃ ইব্রাহীম তাকে হালিশহর তার নানার বাড়িতে পৌছে দেওয়ার আশ^াস দিয়ে অজ্ঞাত সিএনজিতে তুলে হালিশহর না গিয়ে অসৎ উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ০১ নং গেইট দিয়ে বিশ্বদ্যালয়ের ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দিতে থাকে। পরবর্তীতে আসামীরা ভিকটিমকে নিয়ে দুপুর অনুমান ১৩০০ ঘটিকায় বিশ^বিদ্যালয়ের সামনে বাসষ্ট্যান্ডে এসে বাস যোগে প্রথমে নিউমার্কেট পরে সিএনজি যোগে দুপুর অনুমান ০৩৩০ ঘটিকায় পাহাড়তলী বউবাজার আমতল গেলে ভিকটিম কৌশলে আসামীদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়। পরবর্তীতে উক্ত বাসা হতে গত ০৪ আগস্ট ২০২২ ইং সকাল ০৯৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমকে উদ্ধার করেন।

৪। র‌্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমকে অপহরনের সাথে জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত ০৪ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ দুপুর অনুমান ১৫১৫ ঘটিকায় হাটহাজারী থানাধীন কলেজমাঠ এলাকা থেকে উক্ত অপহরণের সাথে জড়িত আসামী মোঃ জাহেদ (১৯), পিতা- মৃত আবুল কাশেম, সাং- চারিয়া, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রামকে এবং একই তারিখ ১৬৩০ ঘটিকায় ফটিকছড়ি থানাধীন বিবিরহাট এলাকা হতে ০২ নং মোঃ ইব্রাহীম (২০), পিতা- মৃত খায়রুল বসর, সাং- চারিয়া, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়।

৫। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।