চট্টগ্রামের হাটহাজারী থানার হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মোঃ দেলোয়ার হোসেন @ মানিক’কে দীর্ঘ ২০ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ২০০৪ সালে চট্টগ্রামের হাটহাজারী থানা এলাকায় মারাত্মক অস্ত্রশস্রে সজ্জিত হয়ে ডাকাতিকালে একজনকে নৃশংসভাবে হত্যা করে। উক্ত ডাকাতি ও হত্যাকান্ডের ঘটনায় চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৫(০৮)০৪; জিআর নং-৬৯১/০৫; ধারা-৩৯৮/৩২৩/৩২৪/৩২৬/৩০২ পেনাল কোড। মামলা রুজু হওয়ার পর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে বিজ্ঞ আদালতে পুলিশ প্রতিবেদন দাখিল করেন। উক্ত প্রতিবেদনের প্রেক্ষিতে বিচার কার্যক্রম চলাকালে বিজ্ঞ আদালত আসামি মোঃ দেলোয়ার হোসেন @ মানিক এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে বর্ণিত মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফতেপুর আলাওল পাড়া এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৮ জানুয়ারি ২০২৪ইং তারিখ আনুমানিক ০০৩০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ দেলোয়ার হোসেন @ মানিক (৩৬), পিতা-আহম্মেদুর রহমান, সাং-ফতেপুর, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ২০ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।