চট্টগ্রামের হাটহাজারীতে অপহরণ ও ধর্ষণ মামলায় গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাতক আসামি মোঃ আঃ করিম দীর্ঘ ১৯ বছর পর র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক আটক।

অপহরণ ও ধর্ষণ মামলায় গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাতক আসামি মোঃ আঃ করিম দীর্ঘ ১৯ বছর পর র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক আটক।

১। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২। ভূক্তভোগী ভিকটিম স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণী’র ছাত্রী ছিল। ভিকটিম স্কুলে আসা-যাওয়ার পথে আসামী মোঃ আঃ করিম তাকে প্রেমের প্রস্তাব দিত এবং বিভিন্নভাবে উত্ত্যক্ত করত। ভিকটিম করিমের প্রস্তাবে রাজী না হওয়ায় করিম ভিকটিমকে যেকোন সময় অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দিত।

৩। গত ২৬ অক্টোবর ২০০৪ইং তারিখে সকাল আনুমানিক ০৯১০ ঘটিকায় ভিকটিম স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ী হতে বের হলে পূর্ব পরিকল্পিতভাবে আসামী আঃ করিম এবং কয়েকজন সহযোগী ভিকটিমকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষক করিম ভিকটিমকে নির্জন জায়গায় ফেলে রেখে পালিয়ে যায়।

৪। এ ঘটনায় ভিকটিমের পিতা আবদুল জলিল বাদী হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় একটি অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন যার মামলা নং-২৫(১০)০৪ ধারা-৭/৯(১)/৩০; ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন ও দমন আইন (সংশোধিত ২০০৩)। মামলা দায়েরের পর আইন-শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আসামী মোঃ আঃ করিম আত্মগোপনে চলে যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী মোঃ আঃ করিম এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করেন। বিজ্ঞ আদালত বিচার কার্যক্রম চলাকালে আসামী মোঃ আঃ করিম এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

৫। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, বর্ণিত মামলায় গ্রেফতারি পরোয়ানাভূক্ত পলাতক আসামী মোঃ আঃ করিম চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন চেয়ারম্যান ঘাটা এলাকায় আত্মগোপন করে আছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৭ জুন ২০২৩ ইং তারিখে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ আঃ করিম, পিতা- খাইরুল বশর, সাং-ধলই, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে বর্ণিত মামলার গ্রেফতারি পরোয়ানাভূক্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে।

৬। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।